মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২৩rd জুলাই ২০১৭

জনাব মতিয়া চেৌধুরী, মাননীয় মন্ত্রী, কৃষি মন্ত্রণালয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার -এর বিসিএস প্রশাসন একাডেমিতে প্রধান অতিথি হিসাবে শুভাগমন


প্রকাশন তারিখ : 2017-07-23

বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমিতে ১০২তম এবং ১০৩তম আইন ও প্রশাসন কোর্সের উদ্বোধনী অনুষ্ঠিত হয়েছে। ২৩ জুলাই, রবিবার বিকেল ৪ ঘটিকায় এ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের কৃষি মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী বেগম মতিয়া চৌধুরী।

বিসিএস প্রশাসন একাডেমি মূলত প্রশাসন ক্যাডার কর্মকর্তাদের প্রশিক্ষণ প্রদান করে থাকে। আইন ও প্রশাসন কোর্সটি বিসিএস প্রশাসন ক্যাডারের নবীন কর্মকর্তাদের জন্য পাঁচ মাস মেয়াদি একটি মৌলিক প্রশিক্ষণ। ১০২তম এবং ১০৩তম আইন ও প্রশাসন কোর্সটি ২৩ জুলাই শুরু হয়ে এ বছরের ২১ ডিসেম্বর পর্যন্ত চলবে। এ প্রশিক্ষণে অংশগ্রহণ করছেন বিসিএস (প্রশাসন) এর ৩০, ৩১ এবং ৩৩ ব্যাচের ৮০ জন কর্মকর্তা। এ সকল কর্মকর্তা দেশের বিভিন্ন জেলা প্রশাসনে সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে কর্মরত।

একাডেমির অডিটোরিয়ামে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে মাননীয় কৃষি মন্ত্রী বেগম মতিয়া চৌধুরী উপস্থিত প্রশিক্ষণার্থী কর্মকর্তাদের দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন। মাননীয় মন্ত্রী নবীন কর্মকর্তাদের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে উদ্বুদ্ধ হয়ে দেশ ও মানুষের সেবায় নিয়োজিত থাকার আহবান জানান। পাঁচ মাস মেয়াদী এ দীর্ঘ প্রশিক্ষণের মাধ্যমে কর্মকর্তাগণ বর্তমান সরকারের ভিশন ২০২১ এবং ভিশন ২০৪১ বাস্তবায়নে সক্রিয় ভূমিকা রাখতে পারবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। অনুষ্ঠানে আরও বক্তব্য রেখেছেন কোর্স উপদেষ্টা ও সরকারের অতিরিক্ত সচিব জনাব পরিতোষ চন্দ্র দাস এবং কোর্স পরিচালক জনাব মোঃ জহিরুল ইসলাম। এ উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেছেন বিসিএস প্রশাসন একাডেমির রেক্টর ও বাংলাদেশ সরকারের সচিব জনাব মোঃ আনোয়ারুল ইসলাম সিকাদার এনডিসি।


Share with :
Facebook Facebook