মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২৪ জুন ২০১৭

রেক্টরের দপ্তর হতে

বাংলাদেশ সিভিল সার্ভিস, বিশেষ করে, প্রশাসন ক্যাডারের কর্মকর্তাদের মধ্যে প্রশিক্ষণের মাধ্যমে পেশাগত জ্ঞান ও উদ্ভাবনী ক্ষমতা বৃদ্ধি, ইতিবাচক মনোভাব সৃষ্টি এবং নেতৃত্বের গুণাবলি বিকাশের জন্য সক্ষমতা তৈরির লক্ষে বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমি একটি নিবেদিত বিশেষায়িত প্রতিষ্ঠান। বিশ্বায়নের এ যুগে প্রশিক্ষণার্থীবৃন্দ যাতে প্রশাসন এবং উন্নয়নের ক্ষেত্রে সব ধরণের চ্যালেঞ্জ সাফল্যের সাথে মোকাবেলা করতে পারেন, সে লক্ষে তাদের প্রস্তুত করার জন্য একাডেমি বিভিন্ন ধরনের প্রশিক্ষণ কোর্স পরিচালনা করে থাকে। 

সুশাসনের বিষয়ে প্রশিক্ষণার্থীদের দৃষ্টিভঙ্গিতে ইতিবাচক পরিবর্তন আনয়নের লক্ষে একাডেমি জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন (জাইকা), কোরিয়া ইন্টারন্যাশনাল কো-অপারেশন (কোয়েকা) এবং জাপানের ইয়ামাগুচি বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার সাথে সহযোগিতামূলক সম্পর্ক গড়ে তুলেছে। একাডেমির লক্ষ ও উদ্দেশ্য পূরণের জন্য নীতিনির্ধারক, জ্যেষ্ঠ ও অভিজ্ঞ সরকারি কর্মকর্তা, স্বনামধন্য বুদ্ধিজীবী ও শিক্ষাবিদ, সুশীল সমাজের নেতৃস্থানীয়  প্রতিনিধিবৃন্দ অতিথি বক্তা হিসেবে একাডেমিতে আমন্ত্রিত হয়ে থাকেন। অধিকন্ত, প্রশাসন ক্যাডারের দক্ষ ও অভিজ্ঞ কর্মকর্তাদের একাডেমিতে অনুষদ হিসেবে পদায়ন করা হয়ে থাকে। 

আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, স্বপ্রণোদিত, দক্ষ, অঙ্গীকারাবদ্ধ এবং উঁচু পেশাদারি মনোভাবসম্পন্ন কর্মকর্তাদের সমন্বয়ে গঠিত প্রশাসন ব্যবস্থা জাতিকে সর্বোচ্চ মানের সেবা ও সুশাসন দিতে এবং নিয়ত পরিবর্তনশীল পরিবেশ ও পরিস্থিতির সাথে মানিয়ে নিতে সক্ষম। একাডেমিতে কর্মরত সকল কর্মকর্তা একাডেমির লক্ষ্য ও উদ্দেশ্য অর্জনের জন্য যেমন আন্তরিকভাবে প্রতিশ্রুতিবদ্ধ, ঠিক তেমনি প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে দেশ ও জাতির সেবায় প্রতিশ্রুতিশীল দক্ষ কর্মকর্তা তৈ্রিতে বদ্ধপরিকর।


Share with :
Facebook Facebook